1. admin@samokalbarta.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরার রেললাইন ঝিনাইদহের কালীগঞ্জের সাথে যুক্ত হবে- রেলমন্ত্রী  মাগুরায় মিথ্যা মামলা প্রত্যাহার, সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ফিলিস্তিনে  ইসরায়েলী  নৃশংস গণহত্যা বন্ধের দাবিতে মাগুরায়  সমাবেশ অনুষ্ঠিত মাগুরায় কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করলেন সাকিব আল হাসান মাগুরায় আফজাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন মাগুরায় অংকে ফেল করায় এক এসএসসি পরীক্ষার্থী ছাদ থেকে লাফ দিয়ে গুরুতর আহত। মাগুরার শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কার্যালয় ও মোটর সাইকেল ভাংচুর ২য় ধাপে মাগুরায় উপজেলা পরিষদ নির্বাচনে শালিখা  ও মহম্মদপুর উপজেলার  ২৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ মাগুরা জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল কর্তৃক মোবাইল ও টাকা উদ্ধারপূর্বক হস্তান্তর  পুলিশের ধাওয়ায় প্রাণ গেল মটরসাইকেল আরোহীর

মধুখালীতে জেলা প্রশাসকের বিভিন্ন মাদরাসা-এতিমখানা পরিচালনায় সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভা

রমজান আলী, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ১০১ বার পঠিত

মধুখালীতে উপজেলার বিভিন্ন মাদরাসা-এতিমখানার প্রধান ও পরিচালনায় সংশ্লিষ্টদের সাথে শিক্ষার মানোন্নয়ন ও সচেতনতামূলক মতবিনিময় সভা করেন জেলা প্রশাসক।

৮ জুন বৃহ:বার বেলা ৩:৩০টায় মধুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আশিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো: কামরুল আহসান তালুকদার পিএএ। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা লাভের পর ১৯৭১ থেকে ১৯৭৫ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের ব্যাপক প্রচার-প্রসারের জন্য বন্ধ থাকা হজ্জ্ব পালনের পথ সুগম করেন, অমুসলিম দেশ রাশিয়াতে তাবলীগ জামাত প্রেরণ করেন, বিশ্ব ইজতেমার জন্য তাবলীগ জামাতের জায়গা প্রদান করেন, তাবলীগ জামাতের জন্য কাকরাইল মসজিদের জায়গা প্রদান করেন। এ ধারাকে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অব্যাহত রেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশব্যাপী আধুনিক সুবিধা সম্বলিত ৫৭০টি মডেল মসজিদ নির্মাণ, মাদ্রাসা অধিদপ্তর স্থাপন, মাদ্রাসা শিক্ষা বোর্ড স্থাপন এবং কওমি শিক্ষা ব্যবস্থাকে এসএসসি এবং এইচএসসির সমমান করাসহ মাদ্রাসা শিক্ষার প্রসারের জন্য ব্যাপক কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসক আরো বলেন, আমাদের ফরিদপুরে প্রায় ৬হাজার মসজিদ আছে এ সব মসজিদ সমূহে ইমাম, মোয়াজ্জেন ও খাদেম সহ মোট রয়েছেন প্রায় ২০ হাজার। এনাদেরকে খুব শীঘ্রই জাতীয়করণ করা হবে। মাদ্রাসা ও এতিমখানা পরিচালনায় সংশ্লিষ্টদের উদ্দেশ্যে আরও বলেন শিক্ষক নিয়োগে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করবেন মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী ও সাধারণ ছাত্র-ছাত্রীদের সাথে টিকে থাকার মত শিক্ষাদান করবেন। উন্নত জাতি গঠনের শিক্ষার কোন বিকল্প নেই। আপনারা ক্লাসে ফাঁকি দিবেন না ঠিকমত পাঠদান করবেন বেতন হালাল করে নিবেন। আপনাদের ছাত্র-ছাত্রীরা যাতে আধুনিক শিক্ষায় শিক্ষিত হয় এবং যেকোনো প্রতিযোগিতায় টিকে থাকতে পারে সেভাবে শিক্ষা দান করবেন।

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ আরও বলেন, আপনাদের মাদ্রাসার কোন সমস্যা থাকলে আমাকে বলুন ইউএনও-কে বলুন চেয়ারম্যান/জনপ্রতিনিধিকে বলুন আপনাদের প্রশিক্ষণ সহ মাদ্রাসা ও এতিমখানার যেকোন ধরনের সহযোগিতা আমরা করব। সাম্প্রদায়িক সম্প্রীতির দিকে ইঙ্গিত দিয়ে বলেন, সোশ্যাল মিডিয়া/ফেসবুক ও গুজবে কান দিবেন না সহনশীলতার পরিচয় দিবেন সত্যতা যাচাই করবেন এবং পুলিশের সহযোগিতা নিবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আওয়াল আকনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: রেজাউল হক বকু, উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) মোরশেদা আক্তার মিনা, কামারখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাকিব হোসেন ইরান, আশাপুর সিনিয়ার দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মো: শহিদুল ইসলাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আ: ওহাব সহ প্রমুখ।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা