1. admin@samokalbarta.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
পুুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে ২০২৩ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানে মাগুরা জেলা পুলিশ পুরস্কৃত মাগুরায় কতৃপক্ষের অনুমোদন ছাড়াই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ কর্তন মাগুরায় চোর এবং চোরাই মালমাল ক্রয় বিক্রয়ের সাথে জড়িত ০৫ সদস্য আটক মাগুরায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ মাগুরায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসনের সম্মানন প্রদান  মাগুরায় স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে চারজন আটক মাগুরা জেলায় বহুল কাঙ্ক্ষিত রেললাইন নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ করলেন জেলা প্রশাসক  তিন ফসলি জমিতে মাগুরা মেডিকেল কলেজের প্রস্তাব মন্ত্রীরা যা বলছেন এবং যা করেন-সৈয়দ ইশতিয়াক রেজা মাগুরায় বাংলাদেশের প্রথমবারের মত প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে স্থাপন করা হল স্মার্ট বোর্ড

মাগুরায় অধিগ্রহণকৃত স্থানে ক্ষতিপূরণের এলএ চেক বিতরণ করলেন জেলা প্রশাসক

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ৮২ বার পঠিত
০৮ জুন ২০২৩ তারিখে মাগুরা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ ভূমি অধিগ্রহণকৃত স্থান পারনান্দুয়ালী  হাউসিং প্রজেক্টে উপস্থিত হয়ে “মাগুরা-শ্রীপুর বাঁক সরলীকরণ ও সম্প্রসারণ শীর্ষক প্রকল্প” এর অধীনে ৩৭ জন ব্যক্তির মাঝে মোট ৮,৩৮,৫৮,৭৬২ টাকার ৪০ টি এলএ চেক বিতরণ করেন।
অধিগ্রহণকৃত স্থানে ক্ষতিপূরণের এল এ চেক বিতরণ করা প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন যে, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে এবং দ্রুততম সময়ের মধ্যে সেবা প্রদান নিশ্চিত করতেই অধিগ্রহণকৃত স্থানে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। তিনি আরও জানান যে, অধিগ্রহণ প্রক্রিয়ার একদম শুরু থেকে চেক বিতরণ পর্যন্ত শতভাগ স্বচ্ছতা বজায় রাখা হচ্ছে। এই প্রকল্পসহ অন্যান্য অধিগ্রহণ প্রকল্পেও শতভাগ স্বচ্ছতা বজায় রাখা হবে বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন। জেলা প্রশাসক সবাইকে আহবান করে বলেন , অধিগ্রহণ প্রকল্পের আওতায় ক্ষতিপূরণের চেক পেতে কেউ যেন দালাল বা অন্য কোন তৃতীয় পক্ষের কাছে না যায়, বরং তারা যেন জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বা সরাসরি জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করে। এছাড়াও তিনি বলেন ভূমি বা অন্য যেকোনো সেবা প্রদান করতে জেলা প্রশাসকের কার্যালয় সর্বদা প্রস্তুত রয়েছে। বিশেষ করে প্রতি সপ্তাহের বুধবারে ‘বেঞ্চ হিয়ারিং’ এর মাধ্যমে গণশুনানির ব্যবস্থা রয়েছে।
ক্ষতিপূরণের চেক গ্রহণকারীরা জানান যে, অধিগ্রহণের কারণে তারা তাদের জমি হারিয়েছেন বটে। কিন্তু জেলা প্রশাসকের নিকট হতে সরাসরি তাদের অধিগ্রহণকৃত জমির উপর দাঁড়িয়ে ক্ষতিপূরণের চেক পেয়ে অত্যন্ত আনন্দিত হয়েছেন। চেক পেতে কোন রকম ভোগান্তি বা হয়রানির শিকার হননি বলেও তারা জেলা প্রশাসককে অবহিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা