1. admin@samokalbarta.com : admin :
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনামূলক দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন  জমকালো আয়োজনে মাগুরায় দৈনিক গণমুক্তির ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মাগুরায় চোরাই প্রাইভেটকারসহ আন্ত: জেলা ডাকাত দলের ২ সদস্য আটক মাগুরায় প্রবাসী লেখক এম ইসলাম মাসুদের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত  মাগুরায় স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করা সহ ১১ দফা দাবিতে গনকমিটির সমাবেশ অনুষ্ঠিত  অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন কাউন্সিলর সাকিব হাসান তুহিন  মাগুরায় বিশ্ববিদ্যালয় কেন প্রয়োজন? মাগুরায় বিশ্ববিদ্যালয় কেন প্রয়োজন? সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের নামে থানায় অভিযোগঃডিইউজের প্রতিবাদ মাগুরা আইনজীবী সমিতির নির্বাচনে বিশিষ্ট সাংবাদিক এ্যাডঃ মনির ও এ্যাডঃ বাণীব্রত কুন্ডুর জয়লাভ

মাগুরায় কৃষকদের মধ্যে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ৫৪ বার পঠিত

মাগুরা সদর উপজেলায় প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র বিতরণ করা হয়েছে। বিতরণকৃত কৃষি যন্ত্রপাতির মধ্যে রয়েছে- পাওয়ার টিলার চালিত ২০টি সিডার মেশিনে একটি থ্রেসার মেশিন, সিডার মেশিনে ২০ লাখ ও থ্রেসার মেশিনে এক লাখ ১৭ হাজার ৫০০ টাকা ভর্তুকির মাধ্যমে এই পণ্য কৃষকদের প্রদান করা হয়।

শনিবার ১৭ ই ডিসেম্বর দুপুরে মাগুরা সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষি অফিস চত্বরে সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসের বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানের মাধ্যমে বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ-উল হাসান ,কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক সুফি মো. রফিকুজ্জামান , সদর উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম, এছাড়াও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি এমপি শিখর বলেন বাংলাদেশে খাদ্য উৎপাদন উন্নয়নে কৃষি বিভাগ এবং কৃষকদের ভূমিকা সবচেয়ে বেশি। এ কারণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষি বিভাগকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করে আসছে এবং কৃষিতে সবচেয়ে বেশি ভর্তুকি দিচ্ছে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার সরকারের বিকল্প নাই। তাই আগামী নির্বাচনে কৃষিবান্ধব এ সরকারের পক্ষে থেকে বাংলাদেশে কৃষি বিপ্লব ঘটাতে হবে।

তিনি আরো বলেন সমস্যা সংকট সৃষ্টি হবার আগেই বাস্তবসম্মত পদক্ষেপ নেওয়া জরুরি। এ কারণেই প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন- এক ইঞ্চি জমিও পতিত রাখা যাবে না। যাতে দেশে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব না পড়ে। খাদ্য সংকট দেখা না দেয়। বিএনপি-জামায়াত বিভ্রান্তিমূলক ভাবে গুজব রটাচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে আপনারা ঐক্যবদ্ধ থাকলে আরও এগিয়ে যাবে এগিয়ে যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা