1. admin@samokalbarta.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় কৃষকের ৪শতাধিক পেয়ারা গাছ কর্তন করলো দুর্বৃত্তরা মাগুরায় কৃষকের ৪শতাধিক পেয়ারা গাছ কর্তন করলো দুর্বৃত্তরা কবি ফররুখ আহমদের জন্মভূমি মাগুরায় জন্মবার্ষিকী পালিত মাগুরার শ্রীপুরে চাল চাওয়ায় ৩ মেম্বারকে পেটালেন চেয়ারম্যান মাগুরায় প্রাইভেট কার চুরির ঘটনায় পুলিশের এস আই রিমান্ডে হুফফাযুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ যশোর জোন-২ এর কমিটি গঠন মাগুরায় চিকিৎসা উপকরণ বিতরন ও কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন মাগুরায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত মাগুরায়  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন -২৪ উদ্বোধন   মাগুরায় বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারের কমিউনিটি এন্ড বিট পুলিশং শাখার উদ্যোগে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে  অবহিতকরণ সভা অনুষ্ঠিত 

মাগুরায় জমি দখলমুক্ত করতে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
  • ১৭০ বার পঠিত

মাগুরায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মারুফ হাসানের বিরুদ্ধে । এ বিষয়ে তাকে ভূমিদস্যু আখ্যা দিয়ে বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ক্ষতিগ্রস্ত মালিকগণ। শুক্রবার সকালে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের ইটখোলা বাজারে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মারুফ হাসানের বিরুদ্ধে ঝিনাইদহ- মাগুরা মহাসড়কের পাশের ৬০ শতাংশ জমি দখলের অভিযোগ রয়েছে। মানববন্ধনে ভুমি মালিক আসাবুল হক বলেন, ১৯৭৮ সালে আমাদের শরিকানা ভুক্ত ৬০ শতাংশ জমির ভিতর থেকে ১২ শতাংশ জমি মারুফ হাসানের কাছে বিক্রয় করা হয়। পরবর্তীতে জমির রেকর্ড আসলে কৌশলে বেআইনিভাবে টাকার বিনিময়ে পুরো জমি তার নামে রেকর্ড করে নেয়। এখন উক্ত জমির উপরে জবর দখল করে ঘর নির্মাণ করতে গেলে আমরা আইনের শরণাপন্ন হই, আদালত থেকে তার উপরে সকল প্রকার নির্মাণের উপর নিষেধাজ্ঞা দেয় এবং আমাদেরকে জমির ভোগ দখল বুঝিয়ে দেয়। এর পর থেকে তিনি বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে ও বল প্রয়োগ করে জমি দখল করে নেয়ার পাঁয়তারা করছেন। ক্ষতিগ্রস্ত মালিকগণ তাদের ভুমি উদ্ধারে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

অভিযোগ অস্বীকার করে মারুফ হাসান বলেন, আমি ক্রয়কৃত জমি ভোগ দখলে আছি, এ ব্যাপারে আদালতে মামলা বিচারাধীন রয়েছে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল সঠিক বিচারে যে রায় হবে আমি সেটাই মেনে নেব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা