1. admin@samokalbarta.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরার রেললাইন ঝিনাইদহের কালীগঞ্জের সাথে যুক্ত হবে- রেলমন্ত্রী  মাগুরায় মিথ্যা মামলা প্রত্যাহার, সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ফিলিস্তিনে  ইসরায়েলী  নৃশংস গণহত্যা বন্ধের দাবিতে মাগুরায়  সমাবেশ অনুষ্ঠিত মাগুরায় কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করলেন সাকিব আল হাসান মাগুরায় আফজাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন মাগুরায় অংকে ফেল করায় এক এসএসসি পরীক্ষার্থী ছাদ থেকে লাফ দিয়ে গুরুতর আহত। মাগুরার শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কার্যালয় ও মোটর সাইকেল ভাংচুর ২য় ধাপে মাগুরায় উপজেলা পরিষদ নির্বাচনে শালিখা  ও মহম্মদপুর উপজেলার  ২৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ মাগুরা জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল কর্তৃক মোবাইল ও টাকা উদ্ধারপূর্বক হস্তান্তর  পুলিশের ধাওয়ায় প্রাণ গেল মটরসাইকেল আরোহীর

মাগুরায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আজকের মাগুরা ডেক্স
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ১৯৬ বার পঠিত

প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনে মাগুরার দুটি উপজেলাতে চেয়ারম্যান পদে মোট ১১ জন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১১ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ০৭ জন সহ মোট ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তফসিল ঘোষণার পর ১৫ ই এপ্রিল সোমবার পর্যন্ত নির্বাচন কমিশনে অনলাইনের মাধ্যমে এই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।

মাগুরা জেলার সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হচ্ছেন- এএইচ এম জাহিদুর রেজা, রানা আমির ওসমান, শেখ নবীব আলী, মীর আবদুল কুদ্দুস, জাহাঙ্গীর হোসেন, উত্তম কুমার বিশ্বাস এবং রেজাউল ইসলাম।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হচ্ছেন বাহারুল ইসলাম, আপেল মাহমুদ, ফারুক হোসেন এবং সুমন কুমার ঘোষ। মহিলা ভাইস চেয়ারম্যান পদের ৪ প্রার্থী হচ্ছেন- সোনিয়া সুলতানা, রুখসানা ইয়াসমিন নাজু, মিনতী রাণী দত্ত এবং শারমিন আক্তার রোজি।

অন্যদিকে শ্রীপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হচ্ছেন- শরিয়াত উল্লাহ হোসেন মিয়া, মিয়া মাহমুদুল গণি (বর্তমান চেয়ারম্যান), মোতাসিম বিল্লাহ সংগ্রাম এবং খোন্দকার আসরার এলাহী।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭ প্রার্থী হচ্ছেন- বাবুল রেজা, প্রান্ত কুমার চাকী, মিজানুর রহমান, কাজী জালাল উদ্দিন, আলীনুর রহমান, খাইরুল আলম এবং খলিলুর রহমান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী হচ্ছেন- নারগিস সুলাতানা, জোয়ারদার স্বর্ণালী এবং কৃষ্ণা রানী দাস।

 

মাগুরায় প্রথম ধাপে সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উভয় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জামায়াতে ইসলামী দলের ২ জন প্রার্থী যথাক্রমে ফারুক হোসেন এবং মিজানুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন।তবে নির্ধারিত সময়ের মধ্যে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করবেন বলে জানা গেছে। ২০১৪ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে তারা নির্বাচিত হয়েছিলেন।

মাগুরা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী মাগুরা শহর জামায়াতের আমির ফারুক হোসেন বলেন, উভয় উপজেলাতে জামায়াতের প্রার্থী থাকলেও কেন্দ্রীয়ভাবে নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিধায় নির্ধারিত সময়ের আগেই আমরা নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেব।একই রকম বক্তব্য দিয়েছেন শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা জামায়াতের সেক্রেটারি মিজানুর রহমান।

মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় আগামী ১৭ই এপ্রিল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই,২২ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এরপর ৮ মে এই দুটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা