1. admin@samokalbarta.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
পথচারীদের মধ্যে মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ। মাগুরার শ্রীপুরে আগুনে পুড়ে দুই পরিবারের লক্ষাধিক টাকার ক্ষতি মাগুরায় স্ত্রীর সহযোগিতায় স্বামীকে হত্যা চেষ্টার অভিযোগ মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের নতুন কমিটি গঠন মাগুরায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন মাগুরায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের কমিটি গঠন সভাপতি কানন, সম্পাদক মিন্টু পহেলা বৈশাখ উপলক্ষে মাগুরায় বাংলা ১৪৩১ বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা

মাগুরায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসনের সম্মানন প্রদান 

আজকের মাগুরা ডেক্স
  • আপডেট সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮৬ বার পঠিত

‘ভালো কাজের নাগরিক অনুশীলন স্বীকৃতি দেবে মাগুরা জেলা প্রশাসন’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে মাগুরায় ১৮ ব্যাক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ চাঁদের হাটে এ ভালো কাজের নাগরিক সম্মাননা প্রদান করা হয়।

জেলা প্রশাসক আবু নাসের বেগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. খাইরুল আলম সেখ, মাগুরা পুলিশ সুপার মোশিউদ্দৌলা রেজা, ইসলামিক ফাউন্ডেশন মাগুরা এর উপ পরিচালক মুহাম্মদ মনিরুজ্জামান, সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক জাহিদুল আলম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ভালো কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা পেয়েছেন করোনা কালীন সময়ে দাফন কাজে নিয়োজিত ইসলামিক ফাউন্ডেশনের দাফন সম্পন্ন করা টিম, টিম প্রধান ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান স্বম্মাননা পাওয়ার পর বলেন, করোনা কালীন সময়ে যখন সন্তান পিতার লাশ ধরছে না পিতা সন্তানের লাশ ধরছে না সেই সময়ে আমাদের দাফন টিমের সদস্যগণ পরিপূর্ণ ধর্মীয় রীতিনীতি অনুযায়ী কাফন/দাফন সম্পন্ন করেছে। এ কাজ করতে গিয়ে আমি নিজে দুইবার করোনায় আক্রান্ত হয়েছি পরবর্তীতে হার্টে ব্লক ধরা পড়ে রিং পরা লেগেছে। এছাড়াও আমাদের অন্যান্য সদস্যগণ মৃত্যু ঝুঁকি উপেক্ষা করেও শুধুমাত্র আল্লাহ তাআলার খুশির উদ্দেশ্যে এ মানবিক কাজ করে গিয়েছে।

সম্মাননা পাওয়া ফকরুল আলম জানান, কর্মজীবনে বিভিন্ন কোম্পানিতে চাকরির পর ২০০৩ সালে থেকে প্রাইভেট শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। প্রতিদিন ২০ টাকা করে এবং দরিদ্রদের বিনামূল্যে পাঠদান করিয়ে থাকেন তিনি।

এছাড়া ভালো কাজের স্বীকৃতি হিসেবে জাতীয় নারী ক্রিকেট দলের ক্রিকেটার দিশা বিশ্বাসকে সম্মাননা প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক অফিস সূত্রে জানা যায়, বর্তমান জেলা প্রশাসক আবু নাসের বেগ ২০২২ সালে যোগদান করার পর থেকেই এমন উদ্যোগ নেওয়া হয়। তবে ২০২৩ সালের ২৬শে মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে ভালো কাজে জড়িত নাগরিকদের স্বীকৃতি প্রদানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। গত বছরের ২৬শে মার্চ থেকে চলতি বছরের ২০২৪ সালে ২৫ ফেব্রুয়ারি মাস পর্যন্ত প্রায় ২০০ মানুষকে ভালো কাজের স্বীকৃতি প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা