1. admin@samokalbarta.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পুুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে ২০২৩ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানে মাগুরা জেলা পুলিশ পুরস্কৃত মাগুরায় কতৃপক্ষের অনুমোদন ছাড়াই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ কর্তন মাগুরায় চোর এবং চোরাই মালমাল ক্রয় বিক্রয়ের সাথে জড়িত ০৫ সদস্য আটক মাগুরায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ মাগুরায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসনের সম্মানন প্রদান  মাগুরায় স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে চারজন আটক মাগুরা জেলায় বহুল কাঙ্ক্ষিত রেললাইন নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ করলেন জেলা প্রশাসক  তিন ফসলি জমিতে মাগুরা মেডিকেল কলেজের প্রস্তাব মন্ত্রীরা যা বলছেন এবং যা করেন-সৈয়দ ইশতিয়াক রেজা মাগুরায় বাংলাদেশের প্রথমবারের মত প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে স্থাপন করা হল স্মার্ট বোর্ড

মাগুরায় ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়ত আলীর মৃত্যুবার্ষিকী পালিত

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৫ বার পঠিত

মাগুরায় ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়ত আলীর মৃত্যুবার্ষিকী পালিত

আলী আশরাফ, মাগুরা প্রতিনিধি

মাগুরায় ভাষা সৈনিক, বিশিষ্ট রাজনীতিবিদ, শ্রীপুর আঞ্চলিক বাহিনীর উপ অধিনায়ক ও সাবেক জেলা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়ত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সোমবার (১৩ ফেব্রুয়ারী) মাগুরা আসাদুজ্জামান মিলনায়তনে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।
মাগুরা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের আয়োজনে জেলার সাবেক ডেপুটি কমান্ডার এস এম আব্দুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা আ ফ ম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক পঙ্কজ কুমার কুন্ডু, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুন্সি রেজাউল ইসলাম, মাগুরা পৌরসভার মেয়র খুরশীদ হায়দার টুটুল সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
সভায় বক্তারা বলেন, ‘দেশের ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা সংগ্রাম এবং রাজনীতিতে ১৯৭১ এর গৌরবোজ্জ্বল মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়ত আলীর অবদান জাতি চিরকাল শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মোল্লা নবুয়ত আলীর ছেলে সাবেক চেয়ারম্যান মুতাসিম বিল্লাহ সংগ্রাম।

সংগ্রাম তার বক্তব্যে বলেন, ‘মোল্লা নবুয়ত আলী সারাজীবন এলাকার সাধারণ মানুষের সেবায় কাজ করে গিয়েছেন।’
‘আমার বাবার মতো নিবেদিতপ্রাণ জন ও কর্মীবান্ধব নেতা আজ দেশের রাজনীতিতে দুর্লভ,’ যোগ করেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়ত আলী ১৯৩৯ সালের ১১ আগস্ট মাগুরা জেলার শ্রীপুর উপজেলার বরিশাট গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন বাংলাদেশ মুক্তিযুদ্ধা কমান্ডের একজন কমান্ডার। ২০০৭ থেকে ২০২২ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধা কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

বার্ধক্যজনিত কারণে ২০২২ সালের ১০ ফেব্রুয়ারী এই নেতা ও বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা