1. admin@samokalbarta.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় স্ত্রীর সহযোগিতায় স্বামীকে হত্যা চেষ্টার অভিযোগ মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের নতুন কমিটি গঠন মাগুরায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন মাগুরায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের কমিটি গঠন সভাপতি কানন, সম্পাদক মিন্টু পহেলা বৈশাখ উপলক্ষে মাগুরায় বাংলা ১৪৩১ বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা ও আইনজীবী সমিতির মানববন্ধন  মাগুরায় লাইফ কেয়ার ক্লিনিকে ডাক্তার দম্পতির ভুল অপারেশনে প্রসুতির মৃত্যু

মাগুরায় মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ১০৫ বার পঠিত

মাগুরায় মহিলা পরিষদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।শনিবার ২৬ শে নভেম্বর বিকাল ৪ঃ০০ টায় মাগুরার নতুন বাজারস্থ মহিলা পরিষদের কার্যালয়ে জেলা সভানেত্রী মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক পাপিয়া খন্দকার।

নারী ও কন্যা নির্যাতন বন্ধ করি-নতুন সমাজ নির্মাণ করি”-এই প্রতিপাদ্য নিয়ে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস” উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ মাগুরা জেলা শাখা সংবাদ সম্মেলন করেছে।

নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এবং কন্যা ও নারী নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে সারা বিশ্বে প্রতি বছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়ে থাকে। তারই আলোকে বাংলাদেশ মহিলা পরিষদ বিশ্বের অন্যান্য দেশের ন্যায় প্রতিবছর কেন্দ্র থেকে তৃণমূল শাখা পর্যন্ত বিভিন্ন কর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে এই পক্ষ পালন করে আসছে। যার ধারাবাহিকতায় বাংলাদেশ মহিলা পরিষদ, মাগুরা জেলা শাখার পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন।

সংবাদ সম্মেলনে উপস্থিত বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় সদস্য লিপিকা দত্ত জানান, নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এবং নারী ও কন্যা নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে সারা বিশ্বে প্রতি বছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়ে থাকে। বাংলাদেশ মহিলা পরিষদ বিশ্বের অন্যান্য দেশের ন্যায় প্রতিবছর কেন্দ্র থেকে তৃণমূল শাখা পর্যন্ত বিভিন্ন কর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে এই পক্ষ পালন করে আসছে। বর্তমানে সারাবিশ্ব কোভিড-১৯ মহামারীর প্রাদূর্ভাবে বিপর্যস্ত। নারীর অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সামাজের ভেতরে মূল্যবোধের অবক্ষয় হচ্ছে; নারী ও কন্যার প্রতি সহিংসতা বিশেষ করে, ধর্ষণ, দলবদ্ধধর্ষণ, ধর্ষণের পর হত্যা করার মতো ঘটনা অব্যাহতভাবে ঘটে চলেছে, যা উদ্বেগ সৃষ্টি করছে। পাশাপাশি একটি ধর্মীয় উগ্রবাদী সম্প্রদায় নানা অপতৎপরতা চালিয়ে সমাজকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। ফলে সমাজের মধ্যে সাধারণ মানুষ, সংখ্যালঘু সম্প্রদায় ও নারী নিরাপত্তাহীন এবং প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে। যা নারী আন্দোলনকে উদ্বিগ্ন করে তুলছে। এ ধরণের একটি পরিস্থিতিতে বাংলাদেশ মহিলা পরিষদ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২২ (২৫ নভেম্বর – ১০ ডিসেম্বর) পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনের সভাপতি বাংলাদেশ মহিলা পরিষদ, মাগুরা জেলা শাখার সভাপতি মমতাজ বেগম বলেন, পক্ষকালব্যাপী গণমানুষের সাথে নারী ও কন্যার প্রতি সহিংসতার বন্ধ, বৈষম্যমূলক পারিবারিক আইন সংস্কার এবং সম্পদ-সম্পত্তিতে সমঅধিকার, বাল্য বিবাহ বন্ধের বিষয়ে মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়াও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষ্যে বিভিন্ন প্রশাসন, বিভিন্ন শ্রেনি পেশার ব্যক্তিবর্গ, সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি’র সদস্যদের নিয়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক যুগান্তর ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক আবু বাসার আখন্দ, এখন টেলিভিশনের সাংবাদিক রূপক আইচ, দৈনিক মানবজমিন পত্রিকার সাংবাদিক শাহীন আলম তুহিন প্রমুখ। এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলাম ,সাধারণ সম্পাদক ইউনুস আলী ,সহ-সভাপতি আলী আশরাফ ,দপ্তর সম্পাদক শাহিন খন্দকার ,কোষাধক্ষ খন্দকার নজরুল ইসলাম মিলন সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা