1. admin@samokalbarta.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরার রেললাইন ঝিনাইদহের কালীগঞ্জের সাথে যুক্ত হবে- রেলমন্ত্রী  মাগুরায় মিথ্যা মামলা প্রত্যাহার, সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ফিলিস্তিনে  ইসরায়েলী  নৃশংস গণহত্যা বন্ধের দাবিতে মাগুরায়  সমাবেশ অনুষ্ঠিত মাগুরায় কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করলেন সাকিব আল হাসান মাগুরায় আফজাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন মাগুরায় অংকে ফেল করায় এক এসএসসি পরীক্ষার্থী ছাদ থেকে লাফ দিয়ে গুরুতর আহত। মাগুরার শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কার্যালয় ও মোটর সাইকেল ভাংচুর ২য় ধাপে মাগুরায় উপজেলা পরিষদ নির্বাচনে শালিখা  ও মহম্মদপুর উপজেলার  ২৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ মাগুরা জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল কর্তৃক মোবাইল ও টাকা উদ্ধারপূর্বক হস্তান্তর  পুলিশের ধাওয়ায় প্রাণ গেল মটরসাইকেল আরোহীর

মাগুরায় রিপোর্টার্স ইউনিটির আয়োজনে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও গুণীজন সম্মাননা 

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১৪৩ বার পঠিত

পিআইবি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের, ঢাকা এর উদ্যোগে এবং মাগুরা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৯ জুলাই শনিবার মাগুরা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলামের সভাপতিত্বে সহ-সভাপতি মোঃ আলী আশরাফ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলার সুযোগ্য জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। প্রশিক্ষণ কর্মশালা গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলী ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ কলিমুল্লাহ অতিরিক্ত পুলিশ সুপার মাগুরা, মাগুরা জেলা তথ্য অফিসার পাভেল দাস।

জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে গণ্য করা হয়। এটি সমাজের দর্পণ হিসেবে কাজ করে। গণমাধ্যম সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন রচনা করে বিধায় সুশাসন প্রতিষ্ঠায় তথা স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। আর সাংবাদিকরাই হলেন এই মাধ্যমের মূল চালিকাশক্তি। তিনি আশা প্রকাশ করে বলেন যে, এই কর্মশালার মাধ্যমে সাংবাদিকদের দক্ষতার উন্নয়ন ঘটবে এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে তাঁরা আরও একধাপ এগিয়ে যাবে। তিনি আরে বলেন, জেলা প্রশাসন, মাগুরা এ ধরনের প্রশিক্ষণ কার্যক্রমকে সবসময় উৎসাহিত করে এবং একই সাথে এটাও আশা করে যে, মাগুরা জেলার সকল সাংবাদিকদের নিয়ে নিয়মিত প্রশিক্ষণ কর্মশালা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, পিআইবি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা এর সাধারণ সম্পাদক এবং সিনিয়র কনটেন্ট ক্রিয়েটর এটিএন নিউজ ও নির্বাহী সম্পাদক বাংলা আওয়ার ডট কম মোঃ মাহমুদ সোহেল। এইচ এম নাহিয়ান, ইনচার্জ অফ ডিজিটাল নাগরিক টিভি, দৈনিক প্রথম আলোর মাগুরা জেলা প্রতিনিধি কাজী আশিক রহমান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, যমুনা টেলিভিশনের মাগুরা জেলা প্রতিনিধি আলিমুজ্জামান উজ্জ্বল, সময় টেলিভিশনের মাগুরা জেলা প্রতিনিধি শেখ ইলিয়াস মিথুন, দৈনিক ইনকিলাব ও রেডিও টুডে এর মাগুরা জেলা প্রতিনিধি অধ্যাপক সাইদুর রহমান।
অনুষ্ঠানে পাঁচজন গুণী ব্যক্তিকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করা হয়। মাগুরা জেলাকে স্মার্ট ও উন্নত জেলায় রূপান্তর করার লক্ষ্যে বিভিন্ন সৃষ্টিশীল উদ্যোগ ও ক্রিয়েটিভ অ্যাক্টিভিটিস এর জন্য জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসির বেগ মহোদয়কে সৃজনশীল জেলা প্রশাসক সম্মাননা দেয়া হয় । মাগুরা জেলার সবচেয়ে প্রবীণ সাংবাদিক প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক সাইদুর রহমানকে সাংবাদিকতায় বিশেষ অবদান এর জন্য সম্মাননা দেয়া হয়।
শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে বাংলাদেশের কৃষি খাতে অসামান্য অবদান রেখে নিজেকে একজন সফল কৃষক হিসেবে প্রতিষ্ঠিত করায় মোহাম্মদ আক্কাচ খাঁন কে কৃষিতে বিশেষ অবদান সম্মাননা প্রদান করা হয়।মাগুরার একমাত্র স্কুল যে স্কুলটি ব্রিটিশ কাউন্সিল থেকে কাউন্সিল থেকে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (ISA) ২০২২ -২০২৪ পেয়েছে।শিক্ষা মন্ত্রণালয়ের স্কলার্শিপে ইউনিভার্সিটি অফ দ্যা ওয়েস্ট অফ স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে বৈদেশিক মাস্টার্স এডুকেশন (লিডারশিপ) কোর্স সম্পন্ন এবং স্কুল ও শিক্ষার্থীদের মান উন্নয়নে অনন্য অবদান রাখায় শিক্ষকতায় বিশেষ অবদানের জন্য শত্রুজিৎপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহানাজ পারভীনকে আদর্শ শিক্ষক হিসেবে সম্মাননা প্রদান করা হয়। নারী উদ্যোক্তা হিসেবে অনন্য অবদানের জন্য এ টু জেড অনলাইন বাজারের প্রতিষ্ঠাতা শাকিলা রায়হান কে সফল নারী উদ্যোক্তা হিসেবে সম্মাননা প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে মাগুরার পাঁচজন সাংবাদিককে বিশেষ সম্মাননা প্রদান করে পিআইবি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা। সফল সাংবাদিক সংগঠক হিসেবে এইচ এন কামরুল ইসলাম (সভাপতি মাগুরা রিপোর্টার্স ইউনিটি),মোঃ আলী আশরাফ (সহ-সভাপতি মাগুরা রিপোর্টার্স ইউনিটি),মোঃ নাজমুল হাসান মিরাজ(সাংগঠনিক সম্পাদক), মাগুরা রিপোর্টার্স ইউনিটি), শেখ ইলিয়াস মিথুন (সময় টেলিভিশন মাগুরা জেলা প্রতিনিধি)। এবং শ্রেষ্ঠ সাংবাদিক সংগঠক হিসেবে মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলীকে সম্মাননা প্রদান করে পিআইবি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা।
এই কর্মশালায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মোট ১২০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা