1. admin@samokalbarta.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পথচারীদের মধ্যে মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ। মাগুরার শ্রীপুরে আগুনে পুড়ে দুই পরিবারের লক্ষাধিক টাকার ক্ষতি মাগুরায় স্ত্রীর সহযোগিতায় স্বামীকে হত্যা চেষ্টার অভিযোগ মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের নতুন কমিটি গঠন মাগুরায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন মাগুরায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের কমিটি গঠন সভাপতি কানন, সম্পাদক মিন্টু পহেলা বৈশাখ উপলক্ষে মাগুরায় বাংলা ১৪৩১ বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা

মাগুরায় স্বাস্থ্য খাতে অব্যবস্থাপনা দূর করাসহ ১১ দফা দাবিতে গনকমিটির সমাবেশ

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১৬২ বার পঠিত

মাগুরায় স্বাস্থ্য খাতে অব্যবস্থাপনা দূর করাসহ ১১ দফা দাবিতে গনকমিটির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা জেলায় স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করা ও সরকারি হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিত করাসহ ১১ দফা দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে ৪ মে বৃহস্পতিবার সকাল ১১টায় চৌরঙ্গী মোড়ে মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী এবং সমাবেশ পরিচালনা করেন সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু। বক্তব্য প্রদান করেন, গণকমিটির যুগ্ম আহ্বায়ক এটিএম আনিসুর রহমান।

বক্তাগণ বলেন, মাগুরা জেলায় চিকিৎসা ক্ষেত্রে চরম নৈরাজ্য চলছে। সরকারি হাসপাতালে চিকিৎসা অপর্যাপ্ত। ডাক্তার, নার্স, মেডিকেল টেকনিশিয়ানসহ রয়েছে লোকবল সংকট। ওষুধ, টেস্ট, অপারেশনসহ বেশিরভাগ চিকিৎসা সেবা হাসপাতালের বাইরে থেকে নিতে হয়। উপজেলা পর্যায়েও সেভাবে কোন চিকিৎসা সেবা পাওয়া যায় না। কমিউনিটি ক্লিনিক আছে কিন্তু সেখানে কোন ডাক্তার থাকেন না, প্রয়োজনীয় ওষুধ পাওয়া যায় না। অন্যদিকে ব্যাঙের ছাতার মতো অবৈধ ক্লিনিক গজিয়ে উঠেছে। সরকারি হাসপাতালে চিকিৎসা সেবার অপর্যাপ্ততার কারণে রোগীরা এসব ক্লিনিকে যেতে একভাবে বাধ্য হন এবং অপচিকিৎসার শিকার হন। আর সরকারি হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা সেবা না থাকায় এই জেলার মানুষের চিকিৎসা ব্যয় অনেক বেশি হয়ে যায় এবং অধিকাংশ দরিদ্র মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হন। অথচ বাংলাদেশের সংবিধান অনুযায়ী চিকিৎসা আমাদের মৌলিক অধিকার।

 

সমাবেশ থেকে নিম্নলিখিত ১১ দফা দাবি জানান হয়…

 

১। মাগুরা জেলায় স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করতে হবে

২। সরকারি হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে

৩। মাগুরা জেলায় ডাক্তারদের ফি সর্বোচ্চ ৩০০ টাকা নির্ধারণ করতে হবে

৪। অবৈধ ক্লিনিক বন্ধ করতে হবে

৫। সরকারি হাসপাতালে জরুরী মেডিকেল টেস্ট নিশ্চিত করতে হবে

৬। সরকারি হাসপাতালের সকল শূণ্যপদে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী নিয়োগ দিতে হবে

৭। সরকারি হাসপাতালে সকল ধরনের জরুরী ওষুধ সরবরাহ নিশ্চিত করতে হবে

৮। সকল ধরনের অপরেশন সরকারি হাসপাতালে নিশ্চিত করতে হবে

৯। সরকারি হাসপাতালে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করতে হবে

১০। রোগীদের খাবারের মান উন্নত করতে হবে

১১। সরকারি হাসপাতালে সকল ধরনের দুর্নীতি বন্ধ করতে হবে

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা