1. admin@samokalbarta.com : admin :
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনামূলক দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন  জমকালো আয়োজনে মাগুরায় দৈনিক গণমুক্তির ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মাগুরায় চোরাই প্রাইভেটকারসহ আন্ত: জেলা ডাকাত দলের ২ সদস্য আটক মাগুরায় প্রবাসী লেখক এম ইসলাম মাসুদের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত  মাগুরায় স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করা সহ ১১ দফা দাবিতে গনকমিটির সমাবেশ অনুষ্ঠিত  অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন কাউন্সিলর সাকিব হাসান তুহিন  মাগুরায় বিশ্ববিদ্যালয় কেন প্রয়োজন? মাগুরায় বিশ্ববিদ্যালয় কেন প্রয়োজন? সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের নামে থানায় অভিযোগঃডিইউজের প্রতিবাদ মাগুরা আইনজীবী সমিতির নির্বাচনে বিশিষ্ট সাংবাদিক এ্যাডঃ মনির ও এ্যাডঃ বাণীব্রত কুন্ডুর জয়লাভ

মাগুরায় স্মার্ট বাংলাদেশর লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২ পালিত

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ৫৭ বার পঠিত

বিজয়ের এই মাসে ‘প্রগতিশীল প্রযুক্তি, অন্তর্ভুক্তিমূলক উন্নতি’ প্রতিপাদ্য নিয়ে আজ সোমবার (১২ ডিসেম্বর) মাগুরায় পালিত হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস। এই নিয়ে ষষ্ঠবারের মতো দেশে দিবসটি উদযাপন করা হচ্ছে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ১২ ডিসেম্বরকে ডিজিটাল বাংলাদেশ দিবস হিসেবে পালন করছে। জেলা প্রশাসনের আয়োজনে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখেন,অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ শাহাদাত হোসেন মাসুদ,সিভিল সার্জন ডাঃ শহীদুল্লাহ দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ -উল-হাসান, জেলা তথ্য অফিসার মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ সহ অন্যান্য কর্মকর্তারা। আলোচনা সভায় বক্তারা ডিজিটাল বাংলাদেশের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। উক্ত আলোচনা সভায় সরকারের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

প্রসঙ্গত, ২০০৮ সালে আওয়ামী লীগ তাদের নির্বাচনি ইশতেহারে লেখে, ২০২১ সালের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ। পরবর্তী সময়ে এসে রূপকল্প-২০২১ ঠিক করা হয়। ২০১৭ সালের ২৭ নভেম্বর বাংলাদেশ সরকার ১২ ডিসেম্বর তারিখটি রাষ্ট্রীয়ভাবে পালনের ঘোষণা দেয়। ২৬ নভেম্বর ২০১৮ তারিখে আইসিটি দিবসের পরিবর্তে এ দিনকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিবছর ১২ ডিসেম্বর জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর দিবসটি পালন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা