1. admin@samokalbarta.com : admin :
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনামূলক দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন  জমকালো আয়োজনে মাগুরায় দৈনিক গণমুক্তির ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মাগুরায় চোরাই প্রাইভেটকারসহ আন্ত: জেলা ডাকাত দলের ২ সদস্য আটক মাগুরায় প্রবাসী লেখক এম ইসলাম মাসুদের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত  মাগুরায় স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করা সহ ১১ দফা দাবিতে গনকমিটির সমাবেশ অনুষ্ঠিত  অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন কাউন্সিলর সাকিব হাসান তুহিন  মাগুরায় বিশ্ববিদ্যালয় কেন প্রয়োজন? মাগুরায় বিশ্ববিদ্যালয় কেন প্রয়োজন? সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের নামে থানায় অভিযোগঃডিইউজের প্রতিবাদ মাগুরা আইনজীবী সমিতির নির্বাচনে বিশিষ্ট সাংবাদিক এ্যাডঃ মনির ও এ্যাডঃ বাণীব্রত কুন্ডুর জয়লাভ

মাগুরার লাঙ্গলবাঁধে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিলেন জেলা প্রশাসক

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৩২ বার পঠিত

মাগুরা জেলার সীমান্তবর্তী এবং ঝিনাইদহের শৈলকুপায় এলাকা সংলগ্ন লাঙ্গলবাঁধ বাজারে অগ্নিকাণ্ডে প্রায় ২ কোটি টাকার পাট পুড়ে যাওয়ার ঘটনার প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে ৩৬ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আবদুল কাদের, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার, জেলা ত্রাণ অফিসার মো. নুরুজ্জামান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসলাম সারোয়ার, সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুণ্ডু, শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাব্বারুল ইসলাম, মাগুরা রিপোর্টার্স ইউনিটির শ্রীপুর উপজেলা শাখার সভাপতি সিরাজুল ইসলাম টকন, গয়েশপুর ইউপি চেয়ারম্যান আবদুল হালিম মোল্যা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোহিনুর জাহান, উপ-সহকারী প্রকৌশলী অমিতাভ সরকারসহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ১২ ব্যবসায়ীর মধ্যে ৩ হাজার টাকা করে মোট ৩৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এছাড়া প্রত্যেককে ১ বাণ্ডিল টিন বরাদ্দ দেয়া হয়। এছাড়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২টি পরিবারকেও ২ বাণ্ডিল করে টিন ৬ হাজার টাকা করে প্রদান করা হয়।

শনিবার রাতে মাগুরার শ্রীপুর উপজেলার লাঙ্গলবাঁধ বাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হচ্ছেন, বিমল কুন্ডু, নুরুল ইসলাম, পলাশ, বিল্লাল, মামুন, আলম খান, শহিদুল ইসলাম, ফারুক মন্ডল ও হালিম বিশ্বাস। ওই অগ্নিকাণ্ডের ফলে ব্যবসায়ীদের গুদামে রাখা প্রায় সাড়ে ছয় হাজার মন পাট আগুনে পুড়ে যায়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী বিমল কুন্ডু বলেন, আমার গুদামে ৭ শত ১৩ মন পাট ছিল। সবই প্রায় পুড়ে ও নষ্ট হয়ে গেছে। যার বাজার মূল্য প্রায় ২০ লক্ষ টাকা। সরকারি সহায়তা পাওয়া যাবে সেই আশাতে সকাল থেকে কাজকর্ম ফেলে দুপুর পর্যন্ত বসে আছি। অগ্নিকাণ্ডে একেবারেই শেষ হয়ে যাওয়ার উপক্রম। এ অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে ৩ হাজার টাকা দিয়েছে। এতেই খুশি এবং জেলা প্রশাসককে অনেক ধন্যবাদ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা