1. admin@samokalbarta.com : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম :
পথচারীদের মধ্যে মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ। মাগুরার শ্রীপুরে আগুনে পুড়ে দুই পরিবারের লক্ষাধিক টাকার ক্ষতি মাগুরায় স্ত্রীর সহযোগিতায় স্বামীকে হত্যা চেষ্টার অভিযোগ মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের নতুন কমিটি গঠন মাগুরায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন মাগুরায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের কমিটি গঠন সভাপতি কানন, সম্পাদক মিন্টু পহেলা বৈশাখ উপলক্ষে মাগুরায় বাংলা ১৪৩১ বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা

মাগুরার শ্রীপুরে নিজের কুকর্ম ঢাকতে চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ১৩০ বার পঠিত

মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাস নিজের সকল কুকর্ম ঢাকতে সংবাদ সম্মেলন করেছেন। সোমবার বিকেলে শ্রীপুর প্রেস ক্লাবে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

উল্লেখ্য গত এক সপ্তাহ যাবত বাংলাদেশের বিভিন্ন জাতীয় গনমাধ্যমে আমলসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাসের দুর্নীতি, অনিয়ম ,অর্থ আত্মসাত, চাকরির নামে ঘুষ বাণিজ্য, ভিজিডি কার্ড বানিজ্য, টাকা নিয়ে বিভিন্ন ভাতার কার্ড দেওয়া, চাকরি দেওয়ার নামে একাধিক ব্যক্তির নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগসহ বিভিন্ন ধরনের অপরাধ অপকর্মের বিষয়ে সংবাদ প্রকাশিত হয়।সাংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাস লিখিত বক্তব্যে বিভিন্ন দুর্নীতি অনিয়ম, নিয়োগ বাণিজ্য,কার্ড বানিজ্য ,অর্থ আত্মসাত, গরিবের চাল আত্মসাত ইত্যাদি অভিযোগকে কাল্পনিক গল্প বলে একটি মহলের অনৈতিক সুবিধা দাবির কথা উল্লেখ করে প্রতিবাদ জানান।

অথচ গনমাধ্যম কর্মীরা শতবার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করতে পারেন নাই।

স্থানীয়দের অভিযোগ, সেবানন্দ বিশ্বাস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই অনিয়ম-দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের স্বর্গরাজ্যে পরিণত করেছেন আমলসার ইউনিয়ন পরিষদকে। তার ইচ্ছাই সব হয়। তার ইচ্ছার বাইরে কোনো কাজ হয় না। তিনি তার সমর্থক ছাড়া ইউনিয়নের অন্য নাগরিকদের কোন সরকারি-বেসরকারি ও ব্যক্তিগত সহযোগিতা করেন না।নাম প্রকাশের অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগী জানায়, মাননীয় প্রধানমন্ত্রী সামাজিক নিরাপত্তার আওতায় তৃণমূল পর্যায়ে হত দরিদ্রদের স্বাবলম্বী করার জন্য বিভিন্ন সুবিধা দিয়েছেন। কতিপয় চেয়ারম্যান মেম্বাররা এই গরিবের হক আত্মসাৎ করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্য ব্যাহত করছেন ‌।সেবানন্দ বিশ্বাস টাকা ছাড়া কোন কাজ করে না। তিনি বলেছেন টাকা না দিলে কেউ ভাতা কার্ড পাবে না। তাই আমরা বাধ্য হয়ে অন্যের কাছ থেকে টাকা ধার করে চেয়ারম্যানকে টাকা দিয়েছি। ইউনিয়ন পরিষদে কোন কাজ করতে আসলেই আগে টাকার প্রয়োজন হয় তার পর কাজ।যারা টাকা প্রদানে অস্বীকৃতি জানায় তাদের কার্ড বাতিলের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করেন বেশ কয়েকজন নারী। ফলে কার্ড বাতিলের ভয়ে তারা টাকা দিতে বাধ্য হন।

উল্লেখ, ভুক্তভোগীদের অভিযোগ এবং সরেজমিন গিয়ে অনুসন্ধানের মাধ্যমে সাংবাদিকেরা তথ্য সংগ্রহ করে তথ্য প্রমাণ সহ সংবাদ প্রকাশ করে। তথ্য প্রমানসহ কয়েকটি জাতীয় দৈনিকে সংবাদটি ভাইরাল হয়। অনৈতিক সুবিধা দিয়ে কিছু সাংবাদিককে ম্যানেজ করে সোমবার বিকেলে শ্রীপুরে সংবাদ সম্মেলন করেন চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাস। গরিব ও হত দরিদ্রদের স্বার্থের বাইরে গিয়ে চেয়ারম্যানের পক্ষ হয়ে সংবাদ প্রকাশ করায় কিছু কিছু সাংবাদিকদের সাংবাদিকতা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। এমনটাই জানিয়েছে অনেকেই।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা