শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
Logo পরিবারের যোগসাজশে ৫ লক্ষ টাকা আত্মসাৎ করে পলাতক আকিজ গ্রুপের হিসাব রক্ষক Logo শেরেবাংলা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড সম্মাননা পেলেন সমাজসেবক মেহেদী হাসান লিপন  Logo একটি হারানো বিজ্ঞপ্তি Logo ভারতীয় জনতা পার্টির নেতা নূপুর শর্মার শাস্তির দাবিতে মাগুরায় বিক্ষোভ মিছিল Logo মাগুরায় জেলা তথ্য অফিসের সচেতনতামূলক উন্মুক্ত বৈঠক Logo মাগুরায় চোরাই মোটরসাইকেল ও বাইসাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের ১৪ সদস্য আটক Logo এমআরইউ মহম্মদপুর শাখার সভাপতির বাবার ইন্তেকালে মাগুরা রিপোর্টার্স ইউনিটির শোক Logo আসন্ন জেলা আঃ লীগের সম্মেলনে শেখ শামীমকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই এলাকাবাসী Logo আসন্ন মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান স্বপন Logo মাগুরায় মঘি ইউনিয়নের নওয়াপাড়ায় স্ত্রী হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে

ঈদুল আযহা উপলক্ষে রাজধানী বনশ্রীতে সবুজ আন্দোলনের বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

আজকের মাগুরা ডেস্ক / ৪২৯ বার পঠিত
আপডেট সময় : বুধবার, ২১ জুলাই, ২০২১, ৭:০৩ অপরাহ্ণ

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনে পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রাজধানী ঢাকার বনশ্রীতে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বর্ষা মৌসুমকে সামনে রেখে ঢাকা শহরকে সবুজায়ন করার লক্ষ্যে ধারাবাহিক কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। ঈদ পরবর্তী সময়ে কে সামনে রেখে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে সংগঠনের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে। আজকের কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। এ সময় উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক ফকির আল মামুন, কেন্দ্রীয় সদস্য ফয়সাল আহমেদ ও মহানগর ছাত্র পরিষদের নেতৃবৃন্দ।

বাপ্পি সরদার তার বক্তব্যে বলেন, সবুজ আন্দোলন জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় রাষ্ট্রের পক্ষে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সারা পৃথিবী জুড়ে কার্বন নিঃসরণ বেড়ে যাওয়ায় অনাবৃষ্টি অতিবৃষ্টি দেখা দিয়েছে। জার্মান, নেদারল্যান্ড, সুইজারল্যান্ডসহ পৃথিবীর উন্নত রাষ্ট্রে জলবায়ু পরিবর্তনের প্রভাব এখন দৃশ্যমান। বাংলাদেশকে উন্নত দায়ী রাষ্ট্রগুলো যাতে আন্তর্জাতিক জলবায়ু তহবিল বাংলাদেশকে দেয় তার জন্য আমরা কাজ করছি। ঢাকা শহরের সবুজায়ন বৃদ্ধি করার জন্য উভয় সিটি কর্পোরেশনকে আরও কার্যকরী ভূমিকা পালন করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD