শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
Logo পরিবারের যোগসাজশে ৫ লক্ষ টাকা আত্মসাৎ করে পলাতক আকিজ গ্রুপের হিসাব রক্ষক Logo শেরেবাংলা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড সম্মাননা পেলেন সমাজসেবক মেহেদী হাসান লিপন  Logo একটি হারানো বিজ্ঞপ্তি Logo ভারতীয় জনতা পার্টির নেতা নূপুর শর্মার শাস্তির দাবিতে মাগুরায় বিক্ষোভ মিছিল Logo মাগুরায় জেলা তথ্য অফিসের সচেতনতামূলক উন্মুক্ত বৈঠক Logo মাগুরায় চোরাই মোটরসাইকেল ও বাইসাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের ১৪ সদস্য আটক Logo এমআরইউ মহম্মদপুর শাখার সভাপতির বাবার ইন্তেকালে মাগুরা রিপোর্টার্স ইউনিটির শোক Logo আসন্ন জেলা আঃ লীগের সম্মেলনে শেখ শামীমকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই এলাকাবাসী Logo আসন্ন মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান স্বপন Logo মাগুরায় মঘি ইউনিয়নের নওয়াপাড়ায় স্ত্রী হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে

সর্বকালের শ্রেষ্ট মানব হজরত (সঃ)এর জন্মদিন আজ

মিজানুর রহমান, মাগুরা প্রতিনিধি / ৩০৯ বার পঠিত
আপডেট সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৩:৩১ অপরাহ্ণ

পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) আজ। সমগ্র বিশ্ব মানবজাতির শিরোমণি মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ। ৫৭০ খ্রিষ্টাব্দের ১২ রবিউল আউয়াল শেষ নবি হজরত মুহাম্মদ (সা.) মা আমিনার কোলোকিত করেন।

৬৩২ খ্রিষ্টাব্দের এই দিনে ৬৩ বছর বয়সে তিনি ওফাত লাভ করেন।সমগ্র বিশ্বের মুসলমানরা দিনটিকে পবিত্র ঈদে মিলাদুন্নবি বা সিরাতুন্নবী (সা.) হিসাবে পালন করেন। এদিন টি বাংলাদেশে রাষ্ট্রীয় ছুটি থাকে।

পবিত্র এ দিনটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। জানিয়েছেন, দিনটি উপলক্ষ্যে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা ও ‘কালিমা তায়্যিবা’ অঙ্কিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ সড়ক দ্বীপ ও লাইট পোস্টে টাঙানো হবে। রাতে বিশেষ স্থাপনাগুলোয় আলোকসজ্জা করা হবে।ইসলামিক ফাউন্ডেশন আজ জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে। বাংলাদেশের সব বিভাগ, জেলা, উপজেলা, সিটি করপোরেশন, পৌরসভা, সশস্ত্র বাহিনী বিভাগ ও বেসরকারি সংস্থাগুলোয় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ অনুষ্ঠান প্রচার করছে। দেশের সব হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, বৃদ্ধনিবাস ও মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে আজ উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। দেশের বায়রে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও মিশনগুলোয় যথাযথভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হবে। দিনটি উদযাপনে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও নানা কর্মসূচি গ্রহণ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD