সোমবার, ১৬ মে ২০২২, ১২:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
Logo আসন্ন জেলা আঃ লীগের সম্মেলনে শেখ শামীমকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই এলাকাবাসী Logo আসন্ন মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান স্বপন Logo মাগুরায় মঘি ইউনিয়নের নওয়াপাড়ায় স্ত্রী হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে Logo সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন বেবি নাজনীন Logo মাগুরা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা Logo মাগুরা রিপোর্টার্স ইউনিটির মহম্মদপুর উপজেলা শাখার উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত Logo মাগুরায় বাংলাদেশ কংগ্রেসের ইফতার মাহফিল ও আলোচনা সভা Logo মাগুরা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে শ্রীপুরে ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo পেশাগত দায়িত্ব পালনে বিশেষ পুরুস্কারে ভূষিত হলেন এস আই আলমগীর Logo মাগুরায় যুবলীগ নেতা তুহিনের ইফতার বিতরণ

মাগুরায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে মানববন্ধন

আজকের মাগুরা ডেস্ক / ১৪৯ বার পঠিত
আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২, ১:২২ অপরাহ্ণ

মাগুরায় গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধ ও চাল, তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২০ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার সকাল ১১টায় চৌরঙ্গী মোড়ে মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধ ও চাল, তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয় ।
সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী এবং সমাবেশ পরিচালনা করেন সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু। বক্তব্য প্রদান করেন, গণকমিটির যুগ্ম আহ্বায়ক কাজী ফিরোজ , বিশিষ্ট বামপন্থী নেতা বীরেন বিশ্বাস ।
নেতৃবৃন্দ বলেন, নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে । প্রতি কেজি মোটা চাল ৫০ থেকে ৫২ টাকা,  মোটা দানার মসুর ডাল ৯৫ টাকা, ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৮৫ টাকা । এভাবে প্রতিটি খাদ্যপণ্যের দাম আকাশ ছোঁয়া। এর আগে নভেম্বর মাসে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে; ডিজেল লিটার প্রতি ১৫ টাকা বাড়ানো হয় । সাথে সাথে পরিবহন মালিকেরা পরিবহণ ধর্মঘট করে জনগণকে জিম্মি করে বাস ভাড়া ২৭% বাড়িয়ে নেয়। এখন আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমেছে কিন্তু আমাদের দেশে দাম সমন্বয় করা হচ্ছে না। এর মধ্যে গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা চলছে। এমনিতেই সমস্ত দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের নাভিশ্বাস উঠেছে আবার এই গ্যাসের দাম বৃদ্ধির অপচেষ্টা!  করোনায় নতুন করে তিন কোটি ৪২ লাখ মানুষ দারিদ্র্যসীমার নিচে নেমে এসেছে। এ অবস্থায় অবিলম্বে শ্রমজীবী মানুষের জন্য আর্মি রেটে রেশন বরাদ্দ করার দাবি জানান নেতৃবৃন্দ । এছাড়া সিন্ডিকেট করে যেসব অসাধু ব্যবসায়ী জিনিসপত্রের দাম বাড়াচ্ছে তাদের অবিলম্বে গ্রেফতার ও বিচার করার দাবি জানান নেতৃবৃন্দ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD