শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
Logo পরিবারের যোগসাজশে ৫ লক্ষ টাকা আত্মসাৎ করে পলাতক আকিজ গ্রুপের হিসাব রক্ষক Logo শেরেবাংলা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড সম্মাননা পেলেন সমাজসেবক মেহেদী হাসান লিপন  Logo একটি হারানো বিজ্ঞপ্তি Logo ভারতীয় জনতা পার্টির নেতা নূপুর শর্মার শাস্তির দাবিতে মাগুরায় বিক্ষোভ মিছিল Logo মাগুরায় জেলা তথ্য অফিসের সচেতনতামূলক উন্মুক্ত বৈঠক Logo মাগুরায় চোরাই মোটরসাইকেল ও বাইসাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের ১৪ সদস্য আটক Logo এমআরইউ মহম্মদপুর শাখার সভাপতির বাবার ইন্তেকালে মাগুরা রিপোর্টার্স ইউনিটির শোক Logo আসন্ন জেলা আঃ লীগের সম্মেলনে শেখ শামীমকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই এলাকাবাসী Logo আসন্ন মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান স্বপন Logo মাগুরায় মঘি ইউনিয়নের নওয়াপাড়ায় স্ত্রী হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে

না ফেরার দেশে কবি কাজী রোজী

আজকের মাগুরা ডেস্ক / ১৬৫ বার পঠিত
আপডেট সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫১ পূর্বাহ্ণ

চলে গেলেন কবি কাজী রোজী

২১ দিন করোনার সঙ্গে লড়ে অবশেষে চলে গেলেন কবি ও রাজনীতিবিদ কাজী রোজী। শনিবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিসাধীন অবস্থায় সাবেক এই সংসদ সদস্য মারা যান বলে জানিয়েছেন তার কন্যা সুমী সিকান্দার।

নানান শারীরিক জটিলতা নিয়ে গত ৩০ জানুয়ারি রাজধানীর একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। কোভিড পজিটিভ হওয়ায় তাকে আইসোলেশন ইউনিটের আইসিইউতে রাখা হয়েছিল। সেসময় সুমী সিকান্দার জানিয়েছিলেন, তার মায়ের মস্তিষ্ক কাজ করছিল না, কিডনিতে ইনফেকশন; মাল্টি অর্গান প্রবলেম।

রবিবার (২০ ফেব্রুয়ারি) সকালে সুমী আজকের মাগুরা কে জানান, কাজী রোজীর মরদেহ হাসপাতাল থেকে সেগুনবাগিচার বাসভবনে নেওয়া হয়েছে। পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী তাকে মিরপুরে দাফন করা হতে পারে।

কাজী রোজী ১৯৪৯ সালের ১ জানুয়ারি সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

গত শতাব্দির ষাটের দশকে কবিতা লেখা শুরু করেছিলেন কাজী রোজী। তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থগুলো হলো— ‘লড়াই’, ‘পথঘাট মানুষের নাম’, ‘আমার পিরানের কোনো মাপ নেই’ প্রভৃতি। কবিতায় বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ও ২০২১ সালের বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হয়েছেন।

কবিতা চর্চা ছাড়াও তিনি সরকারি চাকরিজীবী ছিলেন, ২০০৭ সালে তথ্য অধিদফরের একজন কর্মকর্তা হিসেবে অবসর নেন। পরে রাজনীতিতে সক্রিয় হন এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাতক্ষীরা জেলার জন্য নির্ধারিত সংরক্ষিত নারী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD