1. admin@samokalbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় বিশ্ব হাতধোয়া দিবস পালিত মাগুরায় সাবেক প্রতিমন্ত্রীর এপিএস এর বিরুদ্ধে ১৩ বছর স্কুলে অনুপস্থিত থেকে বেতন তোলার অভিযোগের সত্যতা মিলেছে । মধুখালীতে চন্দনা-বারাসিয়া নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত মাগুরার মহম্মদপুরে চলছে রমরমা অবৈধ বালু ব্যবসা সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় কার্যকলাপ ইজ্জত, সম্মান ও নিরাপত্তার সাথে পালন করবেঃ মাগুরায় জামায়াতে আমির ডাঃ শফিকুর রহমান ফ্যাসিবাদী স্বৈরাচারী সরকার পতন আন্দোলনের সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার ও সম্পাদ বাজেয়াপ্ত করতে হবেঃ শায়েখে চরমোনাই মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপন। মাগুরায় গণ অধিকার পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন দুর্গা পূজায় পরাজিত অপ শক্তির সকল ষড়যন্ত্র রুখে দিয়েছে জনগণ -মাগুরায় নিতাই রায় চৌধুরী বাংলাদেশে সংখ্যালঘু তত্ব বিএনপি বিশ্বাস করে না- মাগুরায় বিএনপি নেতা মনোয়ার হোসেন খান

মাগুরায় স্বাস্থ্য বিভাগের ৭১টি পদের নিয়োগ পরীক্ষা সম্পন্ন ; স্বচ্ছতা নিশ্চিত করায় প্রশংসিত

আজকের মাগুরা ডেক্স
  • আপডেট সময় : শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ১৪৩ বার পঠিত

সিভিল সার্জন মাগুরার নিয়ন্ত্রণাধীন মাগুরায় স্বাস্থ্য প্রতিষ্ঠানে ১১ থেকে ১৭ গ্রেডের কর্মচারীদের নিয়োগের নিমিত্তে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা পদ্ধতি অনুসরণপূর্বক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন তৃতীয় শ্রেণীর কর্মচারীদের নিয়োগের জন্য গঠিত নিয়োগ কমিটির সুপারিশের ভিত্তিতে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসরণে রাজস্ব খাতে অস্থায়ী ভিত্তিতে শর্ত সাপেক্ষে শূন্য পদে ৬ টি ক্যাটাগরিতে ৭১ টি পদের নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। প্রভাবমুক্ত স্বচ্ছ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করায় নিয়োগ কমিটিকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।

গত ২৩ ফেব্রুয়ারী মাগুরা শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং একদিন পরেই ফলাফল প্রকাশ করে মৌখিক পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকলের সহযোগিতা নিয়ে সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে লিখিত ও মৌখিক ভাবে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম কবির।

নিয়োগপ্রাপ্তদের মধ্যে একজন উৎপল বিশ্বাস জানান, স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার জন্য মাগুরা জেলার সাধারণ মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেধাবীদের আশা আকাঙ্খা পূর্ণ হল। টেলিটকের মাধ্যমে মাত্র ২২৩ টাকা খরচে এই চাকুরী পেয়ে আমরা সবাই উচ্ছ্বসিত এবং আনন্দিত। আমি চাই এই ধরনের নিয়োগ কর্মকান্ড সারা বাংলাদেশে প্রত্যেকটা প্রতিষ্ঠানে কার্যকর হোক এবং দরিদ্র মেধাবীরা চাকুরীতে যেন সুযোগ পাই এটাই আমাদের প্রত্যাশা। পরিশেষে পরিচালক স্বাস্থ্য খুলনা বিভাগ খুলনা, জেলা প্রশাসক মাগুরা ও সিভিল সার্জন মাগুরা কে ধন্যবাদ জানাই দুর্নীতি মুক্ত এই নিয়োগ প্রক্রিয়ার জন্য।

এ ব্যাপারে নিয়োগ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম কবির বলেন স্থানীয় এবং স্বাস্থ্য বিভাগের সহযোগিতা নিয়ে একটি স্বচ্ছ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি। পরীক্ষা শেষে খুব দ্রুতই চুড়ান্ত ফলাফল ও প্রকাশ করা হয়েছে। অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন হলে পরীক্ষায় উত্তীর্ণ চুড়ান্ত প্রার্থীদের নিয়োগ প্রদান করা হবে। প্রভাবমুক্ত স্বচ্ছ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করতে যারা সহযোগিতা করেছেন স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের সকলকে ধন্যবাদ জানান সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম কবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা