1. admin@samokalbarta.com : admin :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় প্রতিবন্ধী কৃষক আক্কাস খানের উদ্যোগে কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনি স্থাপন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইউনুছ,সম্পাদক আলী আশরাফ নির্বাচিত মধুখালীতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা ও বিতর্ক প্রতিযোগিতা মাগুরায় সাংবাদিকের উপর হামলা মাগুরায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত মাগুরায় জমি নিয়ে বিরোধের জেরে যুবক খুন -বাড়িঘর ভাঙচুর লুটপাট মাগুরায় সড়ক দুর্ঘটনায় রিনা খাতুন নামে এক নারীর মৃত্যু মাগুরায় রাজশাহী বিশ্ববিদ্যালয়, রামেক, রুয়েটের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা মাগুরায় কৃষকের ৪শতাধিক পেয়ারা গাছ কর্তন করলো দুর্বৃত্তরা মাগুরায় কৃষকের ৪শতাধিক পেয়ারা গাছ কর্তন করলো দুর্বৃত্তরা

রাজশাহীতে মাগুরা জেলা সমিতির সভাপতি শুভ শিকদার, সম্পাদক মোঃ আল আমিন 

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ১৮৪ বার পঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মাগুরা জেলা সমিতির-২০২৩ এক বছরের জন্য আংশিক কমিটি গঠন করা হয়েছে। মাগুরা জেলা সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন শুভ শিকদার। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ আল আমিন হোসেন। অন্যান্য পদে সহ-সভাপতি মোঃ শাহীনুর ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইমন ইসলাম, কোষাধ্যক্ষ শেখ রমজান হাসান সাংগঠনিক সম্পাদক জয় বিশ্বাস নির্বাচিত হয়েছেন। ০৪ মার্চ শনিবার মাগুরা জেলা সমিতির প্রধান উপদেষ্টা মাননীয় সংসদ সদস্য মাগুরা-১ অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরসহ আরো দুইজন উপদেষ্টা এবং সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতি এ তথ্য জানানো হয়। উক্ত কমিটিকে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে শনিবার (৪ মার্চ ) নগরীর সীমান্তে অবকাশ রিসোর্টে বিভিন্ন আয়োজন করে মাগুরা জেলা সমিতি। কমিটি গঠনের পাশাপাশি রাজশাহীতে মাগুরা জেলা সমিতির নবীন বরণ, বিদায় সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।এদিন মাগুরা জেলা সমিতি থেকে রাজশাহী বিশবিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এবং রাজশাহী মেডিকেল ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী দিয়ে বরণ করে নেওয়া হয়। সেই সাথে উক্ত প্রতিষ্ঠানগুলো থেকে পড়াশোনা শেষ করা শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য ও রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. সাইফুজ্জামান শিখর। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের মাগুরা থেকে যারা রাজশাহীতে শিক্ষার জন্য আসে তারা যেনো একটা জায়গা পায়, অভিভাবক পায় সেই কাজ এই জেলা সমিতি করে। আমরা যখন পড়ালেখা করেছি তখন জেলা সমিতি বলে কিছু ছিলো না কিন্তু নবীনরা সেটা পাচ্ছে । বিদায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা অনেকেই কিছুদিন হতাশায় ভুগবেন৷ তবে হতাশ হবেন না, চেষ্টা চালিয়ে যান সফল অবশ্যই হবেন। শিক্ষার্থীদের তিনি আরও বলেন, যদি কারও আর্থিক সংকট পড়েন আমার সাথে যোগাযোগ করবেন আমি তাকে সাহায্যের চেষ্টা করবো।অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, রাবির সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. ওসমান গনি তালুকদার, রাজশাহী চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মো. হারুনুর রশীদ, রাবির ব্যবসা প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক মীর মোকাদ্দেস আলী।

অনুষ্ঠানে আগত অতিথিরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন রাজশাহী কৃষি ব্যাংকের উর্ধ্বতন মূখ্য কর্মকর্তা ও ব্যবস্থাপক জাহিদুর রহমান। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হুসাইন আহমেদ মানিক। এসময় জেলার দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা