1. admin@samokalbarta.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
শিরোনাম :
পথচারীদের মধ্যে মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ। মাগুরার শ্রীপুরে আগুনে পুড়ে দুই পরিবারের লক্ষাধিক টাকার ক্ষতি মাগুরায় স্ত্রীর সহযোগিতায় স্বামীকে হত্যা চেষ্টার অভিযোগ মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের নতুন কমিটি গঠন মাগুরায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন মাগুরায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের কমিটি গঠন সভাপতি কানন, সম্পাদক মিন্টু পহেলা বৈশাখ উপলক্ষে মাগুরায় বাংলা ১৪৩১ বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা

মহম্মদপুরে ঝামা নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ১৪২ বার পঠিত

মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার ঝামা বাজার সংলগ্ন মধুমতি নদীতে হয়ে গেলো শত বছরের  গ্রাম বাংলার  ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা।

বৃহস্পতিবার(৬ অক্টোবর) দুপুর ৩:৩০ ঘটিকার সময় মহম্মদপুর উপজেলার পলাশবাড়িয়া ইউনিয়নের ঝামা বাজার এলাকার মধুমতি নদীতে এ আয়োজন করা হয়।

প্রতি বছর দূর্গোৎসবের বিজয়া দশমীর পরদিন ঝামা বাজার এলাকায় মধুমতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।বিভিন্ন জেলা থেকে আসা দর্শকেরা নদীর দুই পাড়ে

ঝামা,চরঝামা, আড়মাঝি,হরেকৃষ্ণপুর এলাকায় প্রায় ৪ কিঃমিঃ অঞ্চল জুড়ে অবস্থান নেয়।এই উৎসবকে কেন্দ্র করে মেলা সংলগ্ন প্রতিটি বাড়িতে এসেছে আত্মীয় স্বজন।

এ প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে (ছোট বড় ৪ টি নৌকা) আসা কয়েকটি দল অংশ নেয়। এ নৌকা বাইচকে কেন্দ্র করে মধুমতি নদীর দুই পাড়ে লাখো মানুষের মিলন মেলায় পরিণত হয়।নদীর দুই পাড়ে বসেছে বাহারি পণ্যের রকমারি বিভিন্ন শত শত দোকান-পাট।

এ নৌকা বাইচ দেখতে সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে মানুষ নদীর দুই পাড়ে ভিড় জমায়।ঐতিহ্যবাহী এ উৎসব উপভোগ করতে দূর-দূরান্ত থেকে এসেছেন বিনোদন প্রেমীরা।

সকাল থেকেই মেলার আইন শৃঙ্খলা রক্ষায় পুলিষের কয়েক স্তরের নিরাপত্তার পাশাপাশি রাখা হয় স্বেচ্ছাসেবক কর্মীদের।

পলাশবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম রেজাউল করিম চুন্নু এর সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড.শ্রী বীরেন শিকদার,উদ্বোধক হিসাবে উপস্থিত থাকেন মোছাঃ বেবী নাজনীন মহিলা ভাইস চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) উপজেলা পরিষদ মহম্মদপুর, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকেন – জনাব তরুন কান্তিক শিকদার,জনাব অসিত কুমার রায় অফিসার ইনচার্জ (ওসি) মহম্মদপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা