1. admin@samokalbarta.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় স্ত্রীর সহযোগিতায় স্বামীকে হত্যা চেষ্টার অভিযোগ মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের নতুন কমিটি গঠন মাগুরায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন মাগুরায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল মাগুরায় স্টেডিয়াম পাড়া যুব সংঘের কমিটি গঠন সভাপতি কানন, সম্পাদক মিন্টু পহেলা বৈশাখ উপলক্ষে মাগুরায় বাংলা ১৪৩১ বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা ও আইনজীবী সমিতির মানববন্ধন  মাগুরায় লাইফ কেয়ার ক্লিনিকে ডাক্তার দম্পতির ভুল অপারেশনে প্রসুতির মৃত্যু

মাগুরায় জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে সমাবেশ ও মশাল মিছিল

আজকের মাগুরা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৫৩৭ বার পঠিত

মাগুরায় জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে সমাবেশ ও মশাল মিছিল  অনুষ্ঠিত হয়েছে।

২৯ অক্টোবর শনিবার বিকালে মাগুরা শহরের নোমানী ময়দানে জেলা জাসদ সভাপতি বীরমুক্তিযোদ্ধা সৈয়দ অহিদুল ইসলাম ফনি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি শিরিন আক্তার এমপি বলেন, জাসদ একটি সমাজতান্ত্রিক দল। দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো একটি দল। হাজারো শহীদের রক্তে গাথা একটি সংগ্রামী দল। ৫০ বছরে আমরা অনেক দেখেছি। অনেক রঙ বেরঙের সরকার দেখেছি। কিন্তু সাধারণ খেটে খাওয়া মানুষের অধিকার নিশ্চিত করবার পথ এখনও অনেক সুদুর পরাহত।

মাগুরা জেলা জাসদ আয়োজিত সমাবেশে তিনি বলেন, মানুষের অধিকার সুনিশ্চিত করবার লড়াই চলছে। কিন্তু এখন বৈশ্বিক সংকট চলছে। চলছে যুদ্ধ-সংকট। সেই সংকটকে কেন্দ্রে করে যড়যন্ত্র করছে একটি বাজার সিণ্ডিকেট। ওই বাজার সিণ্ডিকেটকে গুড়িয়ে দিতে হবে। দূর্নীতিবাজেরা আমাদের খাদ্যে সংকট করছে। জালানী সংকট করছে। আমাদের দেশকে ধ্বংস করার পরিকল্পনা চলছে। এখন আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শিরীন আকতার বলেন, গণতন্ত্র আমার সাংবিধানিক অধিকার। গণতন্ত্রের লড়াই চলছে এবং চলবে। গণতন্ত্র আছেই বলে বিএনপি রাজপথে মিছিল সমাবেশ করতে পারছে। কিন্তু গণতন্ত্র তালেবান রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার দেয় না। গণতন্ত্র মানে এই নয় যে, আপনি ১৫ আগস্ট কিংবা ২১ আগস্টের হত্যাকাণ্ড সংগঠিত করবেন। গণতন্ত্র আপনাকে মিছিলের অধিকার দেয় কিন্তু কোনোভাবেই একাত্তরের মুক্তিযুদ্ধকে, জাতীর জনককে অস্বীকার করার অধিকার দেয় না।

তিনি আওয়ামী লীগ সভানেত্রি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চলমান সংকট মোকাবেলায় উত্তাল ঢেউয়ের মধ্যে পুনর্জাগরণের কাণ্ডারি হিসেবে উল্লেখ করে ১৪ দল ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদ আলম, মাগুরা জেলা জাসদ সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল সহ অন্যান্যরা।

সমাবেশ শেষে সন্ধ্যায় জাসদ নেত্রী শিরীন আকতারের নেতৃত্বে মাগুরা শহরে একটি বিশাল মশাল মিছিল বের করা হয়। এতে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত জাসদের নেতা-কর্মীরা অংশ নেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা